• বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৮:৫২ অপরাহ্ন |
শিরোনাম :
অনলাইন জুয়ার কারণে অর্থ পাচার বাড়ছে: অর্থমন্ত্রী দিনাজপুরে ট্রাকের ধাক্কায় পুলিশ কর্মকর্তা নিহত সৈয়দপুরে মা হাসপাতালের নিবন্ধন না থাকায় সিলগালা হ্যাটট্রিক জয়ে সিরিজ বাংলাদেশের অনিবন্ধিত অনলাইন পোর্টাল বন্ধ করে দেওয়া হবে: তথ্য প্রতিমন্ত্রী সৈয়দপুরে অনুষ্ঠিত হলো এয়ার এ্যাস্ট্রা’র বিজনেস পার্টনার মিট নীলফামারীতে প্রত্যাগত রেমিট্যান্স যোদ্ধাদের কর্মসংস্থানে সেমিনার নীলফামারীতে প্রবীণদের স্বাস্থ্য সচেতনতামুলক মুলক আলোচনা সভা অনুষ্ঠিত স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র গঠনের দাবি: নীলফামারীতে ছাত্রলীগের পদযাত্রা ও ছাত্র সমাবেশ খানসামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বন্ধ ওটি-আল্ট্রা, সেবাবঞ্চিত রোগীরা

সৈয়দপুরে ঈদ বাজার: মেয়েরা আলিয়া কাট, ছেলেরা মজেছে সুলতানে

সিসি নিউজ।। ঈদুল ফিতর উপলক্ষে সৈয়দপুরের বিভিন্ন মার্কেটে শুরু হয়েছে ঈদের কেনাকাটা। এবারে দোকানগুলোতে পুরুষের চাইতে নারী ক্রেতার সমাগম বেশি লক্ষ্য করা গেছে। এদিকে ব্যবসায়ীরা ক্রেতাদের আকৃষ্ট করতে মার্কেট ও দোকানগুলো সাজানো হয়েছে বর্ণিল সাজে। ঈদ যতই ঘনিয়ে আসছে, ততই বাড়ছে ক্রেতাদের ভিড়। সৈয়দপুর শহরে রাত ১টা পর্যন্ত দোকানগুলোতে উপচেপড়া ভিড় থাকছে।

সরেজমিনে সৈয়দপুর শহরের সৈয়দপুর প্লাজা, শিল্প সাহিত্য সংসদ মার্কেট, পৌর সুপার মার্কেট, পৌর কাপড় বাজার, নিউ মার্কেটগুলোতে কাপড়, জুতা ও কসমেটিক্স দোকানে মধ্যরাত পর্যন্ত ক্রেতা সাধারণের ভিড় লক্ষ্য করা গেছে। ফুটপাতের মৌসুমি ও ভ্রাম্যমাণ দোকানেও নিম্নবিত্ত মানুষদের আনাগোনা বেড়েছে।

সৈয়দপুর প্লাজায় পরিবার নিয়ে কাপড় কিনতে আসা স্কুল শিক্ষক রেজাউল করিম জানান, রমজানের শেষের দিকে বাজারের অতিরিক্ত ভিড় এড়াতে তারা আগে ভাগেই সেরে নিচ্ছেন ঈদের কেনাকাটা। পছন্দের পণ্যটি নিয়ে খুশি মনে ফিরছেন তারা। তবে ক্রেতাদের অভিযোগ এবার পোশাকের দাম তুলনামূলক গতবছরের চেয়ে অনেক বেশি।

অপরদিকে রমজানের এ সময়েই ক্রেতাদের এমন সমাগম দেখে ঈদে ভালো বিক্রির আশা করছেন বিক্রেতারা। ঈদকে ঘিরে মেয়েদের পোশাকের মধ্যে আলিয়া কাট, নায়রা, আলিফ-লায়লা এবং ছেলেদের পোশাকের মধ্যে বোম্বে সিল্ক, সিকুয়েন্স, সুলতান ও সুলতান কিং পাঞ্জাবি এবার বেশি সাড়া ফেলেছে বলে জানান তারা।

ঢাকা ফ্যাশনের স্বত্তাধিকারী নাজমুল হোসাইন মিলন বলেন, এবছর ট্রেন্ডিংয়ে শীর্ষে থাকা মেয়েদের আলিয়া কাট বিক্রি হচ্ছে ১ হাজার টাকা থেকে ৩ হাজার ৫’শ টাকায়। আর ট্রেন্ডিংয়ে শীর্ষে থাকা ছেলেদের সিকুয়েন্স পাঞ্জাবি বিক্রি হচ্ছে ৮’শ টাকা থেকে ৩ হাজার টাকায়।

সৈয়দপুর সুপার মার্কেটের সাজু ক্লথ স্টোরের মালিক মোহাম্মদ সাজু বলেন, এবার ক্রেতাদের চাহিদা মাথায় রেখে ভিন্ন ভিন্ন ডিজাইনের পোশাক উঠিয়েছি। রোজার শুরু থেকে ক্রেতাদের ভিড় রয়েছে। আশা করছি এবার বিক্রি ভালো হবে। তিনি এবারে মেয়েদের জন্য দেশীয় পণ্যের পাশাপাশি ভারতীয় গঙ্গা, আগানুর, তাওয়াক্কাল, বিন সাহিদ, ভিনয় ব্রান্ডের পোষাক বিক্রি করছেন।

শহীদ ডাঃ শামসুল হক সড়কের দুই পাশের কসমেটিক্স দোকানদারের সঙ্গে কথা হলে তারা বলেন, গতবারের তুলনায় এবারে ক্রেতা বেশি, কেনাবেচাও বেশি। সকাল থেকে রাত পর্যন্ত টানা বেচাকেনা চলছে। এদিকে পোশাক ও কসমেটিক্সের পাশাপাশি বেড়েছে জুতা-স্যান্ডেলের বিক্রি। ছোট-বড় সবাই আসছেন সাধ্যের মধ্যে পছন্দমতো জুতা-স্যান্ডেল কিনতে। বাটা, লোটো, এপেক্স, বে, আফজাল সহ দামী ব্রান্ডের দোকানের পাশাপাশি ফুটপাতের দোকানগুলোতে ক্রেতাদের ভিড় চোখে পড়ার মতো।

নীলফামারী অতিরিক্ত পুলিশ সুপার (সৈয়দপুর সার্কেল) কল্লোল কুমার দত্ত জানান, ঈদকে সামনে রেখে ব্যবসায়ী ও ক্রেতারা যেন নির্বিঘ্নে তাদের কার্যক্রম পরিচালনা করতে পারে সেজন্য আইন শৃঙ্খলা বাহিনী সর্বদা তৎপর রয়েছে। মার্কেটগুলোর সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। মার্কেটে চুরি, ছিনতাইসহ যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে সাদা পোষাকেও পুলিশ নজরদারি করছে।


আপনার মতামত লিখুন :

Comments are closed.

আর্কাইভ